ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

রমজনের দ্বিতীয় সপ্তাহ শেষে বেড়েছে সবজি-আলু ও সোনালি মুরগির দাম

রমজনের দ্বিতীয় সপ্তাহ শেষে ব্রয়লার মুরগির দাম কমলেও বাড়তি দামেই বিক্রি হচ্ছে সোনালি মুরগি। সেই সঙ্গে বেড়েছে সবজি ও আলুর দাম; তবে অপরিবর্তিত আছে অন্য সব পণ্যের দাম। শুক্রবার (০৭ এপ্রিল) সকালে রাজধানীর মিরপুরের ১১, ১ ও রজনীগন্ধা (কচুক্ষেত) বাজার ঘুরে এমন দেখা গেছে।


বাজারে ব্রয়লার মুরগির দাম কমলেও, বেড়েছে সোনালি মুরগির। আর আগের দামে বিক্রি হচ্ছে লেয়ার। ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৯০ থেকে ২০০ টাকা। যা গত সপ্তাহে ছিল ২২০ টাকা। সোনালি মুরগির কেজি বিক্রি হচ্ছে ৩৫০ টাকা। যা গত সপ্তাহে কেজি ছিল ৩২০-৩৩০ টাকা। আর লেয়ার মুরগির কেজি বিক্রি হচ্ছে ৩২০ টাকা।


বাজারে গরুর মাংস ৭৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। খাসির মাংস বিক্রি হচ্ছে ১০৫০-১১০০ টাকায়।


কমেছে মুরগির ডিমের দামও। ডজন বিক্রি হচ্ছে ১৩০ টাকায়। দুই সপ্তাহ আগে ডজন ছিল ১৪০ টাকা। হাঁসের ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৯০ টাকা আর দেশি মুরগির ডিমের ডজন ২১০-২২০ টাকা।


সবজির দাম বেড়েছে। শসা প্রতি কেজি বিক্রি হচ্ছে ৮০ টাকায়, লম্বা ও গোল বেগুনের কেজি ৮০ টাকা, টমেটো ৪০-৬০ টাকা, শিম ৮০ টাকা, এবং করলা ২০০ টাকা। আকারভেদে লাউ প্রতিটি বিক্রি হচ্ছে ৮০ টাকায়। চাল কুমড়া ৫০-৬০ টাকা, মিষ্টি কুমড়ার কেজি ৪০ টাকা, চিচিঙ্গা ৬০, পটল ৮০, ঢেঁড়স ৮০, কচুর লতি ১০০, পেঁপে ৩০-৪০, বরবটি ৮০ ও ধুন্দুল ৮০ টাকা। কাঁচামরিচ প্রতি কেজি বিক্রি হচ্ছে ১২০ টাকা। গাজরের ৬০ টাকা এবং মুলা ৬০ টাকা। এ ছাড়া বাজারে কাঁচা কলা এবং লেবুর হালি বিক্রি হচ্ছে ৪০ টাকায়।


পেঁয়াজের কেজি বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪০ টাকা। বড় রসুনের কেজি ১২০ টাকা। ছোট রসুনের (দেশি) কেজি বিক্রি হচ্ছে ৮০-১০০ টাকা। আর আদার কেজি ১৪০ থেকে ১৬০ টাকায়। বেড়েছে আলুর দাম, প্রতি কেজি বিক্রি হচ্ছে ৩০ টাকা। যা এক সপ্তাহ আগেও ছিল ২০ থেকে ২৫ টাকা।


খোলা চিনি প্রতি কেজি ১২০ টাকা। খোলা আটার কেজি ৬০ টাকা। প্যাকেট আটা প্রতি কেজি ৬৫ টাকা এবং ২ কেজির প্যাকেট বিক্রি হচ্ছে ১৩০ টাকায়। দেশি মসুরের ডালের কেজি বিক্রি হচ্ছে ১৪০ টাকা। ইন্ডিয়ান মসুরের ডালের কেজি ১২০-১২৫ টাকা। সয়াবিন তেলের লিটার বিক্রি হচ্ছে ১৮৭ টাকা। লবণের কেজি বিক্রি হচ্ছে ৩৮-৪০ টাকা।

ads

Our Facebook Page